Hot Posts

6/recent/ticker-posts

পুলিশের ওপর হামলার ঘটনায় কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ

৫ আগস্ট পুলিশের ওপর হামলার ঘটনায় কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএমপি কমিশনার বলেন, যারা এ হামলার সঙ্গে জড়িত, তাদের আইনের আওতায় আনা হবে এবং যথাযথ শাস্তি নিশ্চিত করা হবে।

Read More

ডিএমপি কমিশনার আরও বলেন, "আইনের শাসন প্রতিষ্ঠায় কোনো ধরনের হামলা, বিশৃঙ্খলা বা সহিংসতা বরদাশত করা হবে না। যারা পুলিশের ওপর হামলা করেছে, তাদের বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।"

এ বিষয়ে বিস্তারিত তদন্ত চলছে বলে জানান তিনি, এবং পুলিশ কর্মকর্তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তৎপর রয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মো. সারোয়ার জাহান বলেন, গত ৫ আগস্ট পুলিশের ওপর হামলা ও হত্যার ঘটনায় অবশ্যই আইনি ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি। উপকমিশনার আরও বলেন, ‘৫ আগস্টের আগে আন্দোলনকে কেন্দ্র করে হওয়া মামলাগুলো ঊর্ধ্বতনদের নির্দেশমতো ক্লোজ করা হয়েছে। তবে যেগুলো হত্যা মামলা সেগুলোর কাজ চলছে। হত্যা মামলাগুলোর ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছিলেন ডিএমপি কমিশনার।’

পুলিশ গত মাসে শুধু রমনা বিভাগেই ১৩৫ জনকে বিভিন্ন অপরাধে গ্রেপ্তার করেছে জানিয়ে সারোয়ার জাহান বলেন, ‘আমরা আমাদের কাজ চালিয়ে যাচ্ছি। এই তালিকায় যুবলীগ-আওয়ামী লীগের পদধারী ব্যক্তিরাও আছেন। এমনকি যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন। তাকে ছাত্র–জনতার আন্দোলনের মামলায় গ্রেপ্তার করা হয়েছে।’ তিনি আরও বলেন, ‘পলিটিক্যাল আইডেন্টিটি (রাজনৈতিক পরিচয়) এখানে মুখ্য নয়, যারা অপরাধ করেছে, তারা আমাদের চোখেও অপরাধী।’
এ ছাড়া অস্ত্র ও মাদক উদ্ধারের যে নিয়মিত অভিযান সেগুলো চলমান রয়েছে বলে জানান উপকমিশনার।

Post a Comment

0 Comments