Hot Posts

6/recent/ticker-posts

৮৯ মিনিটে গোল করে ব্রাজিলকে জয়ের স্বাদ এনে দিলেন হেনরিক।

 বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ব্রাজিল যখন উরুগুয়ের বিপক্ষে ১-১ সমতায় ছিল, তখনই হেনরিকের একমাত্র গোলটি ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। ৮৯তম মিনিটে দুর্দান্ত একটি আক্রমণ থেকে গোল করে ব্রাজিলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন এই তরুণ ফরোয়ার্ড।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকা ব্রাজিল বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও, উরুগুয়ের শক্ত প্রতিরোধের মুখে পড়ে। তবে শেষ মুহূর্তে হেনরিকের গোল দলকে পূর্ণ তিন পয়েন্ট এনে দেয়, যা তাদের বিশ্বকাপ বাছাইপর্বে শীর্ষে থাকার লড়াইয়ে অনেকটাই এগিয়ে রাখল।



ব্রাজিল ২ : ১ চিলি

ঠিক আগের ম্যাচের মতো এবারও হার না হোক, ড্র করে পয়েন্ট খোয়ানোর শঙ্কা ছিল। তবে শেষ মুহূর্তে ব্রাজিলের ত্রাণকর্তা হয়ে এলেন লুইজ হেনরিক। বদলি হিসেবে নেমে ৮৯তম মিনিটে গোল করে ব্রাজিলকে রক্ষা করলেন এই উইঙ্গার।

হেনরিকের এই শেষ মুহূর্তের গোলে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে চিলিকে ২-১ ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। এবারের বাছাইপর্বে এটি ব্রাজিলের ৯ ম্যাচে পঞ্চম জয়, যা তাদের পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে তুলে এনেছে।

গত মাসে প্যারাগুয়ের বিপক্ষে হারের পর সান্তিয়াগোতে আজকের ম্যাচের দ্বিতীয় মিনিটেই ব্রাজিলকে চমকে দেয় চিলি। ফিলিপে লায়োলার ক্রসে এদুয়ার্দো ভারগাস গোল করে চিলিকে এগিয়ে দেন।

১৪তম মিনিটে চিলি আরও একটি গোলের সুযোগ পায়। দারিও ওসোরিও ব্রাজিলের দুই মিডফিল্ডার আন্দ্রে ও লুকাস পাকেতাকে পেরিয়ে প্রায় ত্রিশ গজ দূর থেকে শট নেন, তবে বল সামান্য বাইরে দিয়ে চলে যায়।

ব্রাজিল ম্যাচে ফেরে বিরতির ঠিক আগে। স্যাভিনিওর পাস থেকে হেডে গোল করে সমতা আনেন অভিষেক ম্যাচ খেলতে নামা ইগর জেসুস, যিনি ব্রাজিলের হয়ে প্রথম আন্তর্জাতিক ম্যাচেই গোলের দেখা পান।


Post a Comment

0 Comments