Hot Posts

6/recent/ticker-posts

ভেনেজুয়েলার বিপক্ষে লিড নিয়েও শেষ পর্যন্ত জয় পায়নি আর্জেন্টিনা

ভেনেজুয়েলার বিপক্ষে লিড নিয়েও শেষ পর্যন্ত জয় পায়নি আর্জেন্টিনা। প্রতিপক্ষের মাঠে খেলার সময় প্রথমে এগিয়ে গেলেও আর্জেন্টিনা ১-১ গোলে ড্র করেছে। আর্জেন্টিনার হয়ে গোলটি করেন দলের অন্যতম সেরা তারকা, তবে শেষের দিকে ভেনেজুয়েলা গোল শোধ করে ম্যাচে সমতা ফেরায়। লিড নেওয়ার পরও ম্যাচটি নিজেদের করে নিতে না পারায় আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে হতাশা বিরাজ করছে।


খেলার প্রথমার্ধে আর্জেন্টিনা বলের নিয়ন্ত্রণে ছিল এবং একাধিক সুযোগ তৈরি করে। কিন্তু ভেনেজুয়েলার দৃঢ় প্রতিরোধের কারণে তারা আর গোলের সংখ্যা বাড়াতে পারেনি। শেষ পর্যন্ত আর্জেন্টিনার ডিফেন্সের ভুলের সুযোগ নিয়ে ভেনেজুয়েলা গোলটি শোধ করে দেয়, ফলে ম্যাচটি ড্রতেই শেষ হয়। 


আর্জেন্টিনার কোচ এবং খেলোয়াড়েরা ম্যাচ শেষে এই পারফরম্যান্স নিয়ে কিছুটা হতাশা প্রকাশ করেছেন, তবে তারা সামনে ভালো করার আশা ব্যক্ত করেছেন।

খেলা শুরুর আগেই বৃষ্টি শুরু হয়, আর প্রবল বৃষ্টির কারণে মাঠের বেশিরভাগ অংশেই পানি জমে যায়। প্রায় ত্রিশ মিনিট পর খেলা শুরু হলেও, ভেজা মাঠে দুই দলের কেউই স্বাভাবিক খেলায় ফিরতে পারেনি। এমন পরিস্থিতিতেও আর্জেন্টিনা শুরুতে গোল করে লিড নেয়, তবে শেষ পর্যন্ত তা ধরে রাখতে ব্যর্থ হয়। ভেনেজুয়েলার সঙ্গে আর্জেন্টিনাকে পয়েন্ট ভাগাভাগি করতে হয়।


ভেনেজুয়েলার মাতুরিনে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। আর্জেন্টিনার পক্ষে নিকোলাস ওতামেন্ডি গোল করে দলকে এগিয়ে দেন। তবে, সলোমোন রন্দনের গোলে সমতা ফেরায় ভেনেজুয়েলা।


ম্যাচের ১৪তম মিনিটে আর্জেন্টিনা লিড নেয়। চোট থেকে সেরে ওঠা লিওনেল মেসির দূরপাল্লার ফ্রি কিক ভেনেজুয়েলার গোলরক্ষক ফিরিয়ে দিলে তা একজন সতীর্থের গায়ে লেগে ওতামেন্ডির পায়ে আসে। ছয় গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন তিনি।


৪০তম মিনিটে ভেনেজুয়েলা সমতায় ফেরার বড় সুযোগ পায়, কিন্তু রন্দনের শট আটকে দেন আর্জেন্টিনার গোলরক্ষক জেরোনিমো রুলি, যিনি এমিলিয়ানো মার্টিনেজের অনুপস্থিতিতে খেলছিলেন।


তবে দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা তাদের লিড ধরে রাখতে ব্যর্থ হয়। ৬৫তম মিনিটে রন্দন সতীর্থের ক্রস পেয়ে জোরাল হেডে গোল করেন, যা আর্জেন্টিনাকে সমতায় নিয়ে আসে।


এই ড্রয়ের ফলে বিশ্বকাপ বাছাইপর্বে টানা দ্বিতীয় ম্যাচে জয়শূন্য রইল আর্জেন্টিনা। এর আগে, কলম্বিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরে যায় স্কালোনির দল। তবে, ৯ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা এখনো বিশ্বকাপ বাছাইপর্বের শীর্ষে রয়েছে।



Post a Comment

0 Comments