Hot Posts

6/recent/ticker-posts

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে এমফিল ও পিএইচডি প্রোগ্রামে (গবেষণা বৃত্তিসহ ও গবেষণা বৃত্তি ছাড়া) ভর্তির আবেদনপত্র আহ্বান করা হয়েছে

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে এমফিল/পিএইচডি প্রোগ্রামে (গবেষণা বৃত্তিসহ এবং গবেষণা বৃত্তি ছাড়া) ভর্তির জন্য সব বিভাগ/ইনস্টিটিউট এবং জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌতবিজ্ঞান গবেষণা কেন্দ্রে আবেদন আহ্বান করা হয়েছে। আবেদনপত্র নির্ধারিত ফরমে জমা দিতে হবে এবং আবেদন ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার টাকা।

এমফিল প্রোগ্রামে ভর্তির যোগ্যতা:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বা যেকোনো পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রিধারীরা এমফিল প্রোগ্রামে আবেদন করতে পারবেন। বিদেশি বিশ্ববিদ্যালয়ের সমমানের ডিগ্রিধারীরাও আবেদন করতে পারবেন, তবে তাঁদের সমতা নিরূপণের নথিপত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। এমফিল ভর্তির জন্য বিভাগীয় পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সিনোপসিসের ওপর ভিত্তি করে সাক্ষাৎকার নেওয়া হবে।

পিএইচডি প্রোগ্রামে ভর্তির যোগ্যতা:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বা যেকোনো পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীরা পিএইচডি প্রোগ্রামে আবেদন করতে পারবেন। খণ্ডকালীন পিএইচডি গবেষণার অনুমতি বিভাগীয় একাডেমিক কমিটি নির্ধারণ করবে।

আবেদন জমার শেষ তারিখ: ২১ নভেম্বর ২০২৪।

বিস্তারিত তথ্যের জন্য ওয়েবসাইট: www.cu.ac.bd

Post a Comment

0 Comments